1. admin@lakshmipurdiganta.com : dipu :
  2. mostaqlp@gmail.com : লক্ষ্মীপুর দিগন্ত : লক্ষ্মীপুর দিগন্ত
  3. shafaatmahmud4@gmail.com : Shafaat Mahmud : Shafaat Mahmud
শিরোনাম :
রায়পুরে আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের মুক্তির দাবিতে মানব বন্ধন। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি পালন জাতীয় শোক দিবস উপলক্ষে প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজে আলোচনা সভা, পুরস্কার ও দোয়া রায়পুরে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি রাজধানীর উত্তরায় ওভার ব্রিজের গার্ডার ভেঙে পড়ে ৪ জনের করুণ মৃত্যু লক্ষ্মীপুরে সিএনজি  অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত।  লক্ষ্মীপুর জেলা বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা।। সভাস্থল লন্ডবন্ড প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ছয় শিক্ষার্থী বহিষ্কার লক্ষ্মীপুরে জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে উপকূলীয় এলাকা  ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস দেয়ায় ‍যুবক আটক  

রফিকগঞ্জে জনগনের সেবায় নিবেদিত বাসার মেম্বার 

  • আপডেট সময় সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৬৯ দেখা হয়েছে
বাশার-মেম্বার.jp
রফিকগঞ্জে জনগনের সেবায় নিবেদিত বাসার মেম্বার 

রফিকগঞ্জে জনগনের সেবায় নিবেদিত বাসার মেম্বার

 

রাকিব হোসেন মিলন

 

এলাকায় তিনি বাসার ভাই নামে সর্বমহলে পরিচিত। জনগন যখনই ডাক দেন তাদের ডাকের সাড়া দিয়ে পৌঁছে যান নিঃস্বার্থ ভাবে কাজ করা এই মানুষ টি কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য আবুল বাসার মেম্বার।

 

আবুল বাসার এলাকায় উন্নয়নের লক্ষ্যে নিজস্ব সম্পত্তি থেকে ইউনিয়ন ভূমি অফিসের জন্য জমি দান করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় , গ্রামীন চর অঞ্চলের মানুষের জায়গা জমির বিভিন্ন বিষয়ে হয়রানি মুক্ত ঠিকানা  আস্থার একমাত্র আশ্রয়স্থল ইউনিয়ন ভূমি অফিসের নান্দনিক ভবনটি চোখে পড়ে। এছাড়াও খবর নিয়ে জানা যায় বাসার মেম্বার ইতোমধ্যে নিজস্ব সম্পত্তি থেকে ইউনিয়ন পরিষদের জন্য ভূমি দিয়েছেন। প্রান্তীক জনগোষ্ঠী চরের মানুষের নিরবচ্ছিন্ন স্বাস্থ্যসেবার জন্য কমিউনিটি ক্লিনিকের জন্য ও সরকারি খাতে জমি প্রদান করেছেন।

 

মূলত চর শামসুদ্দিন মৌজার রফিকগঞ্জ এলাকাটি পূর্ব থেকেই বিভিন্ন দিক থেকে অবহেলিত। জনগণ বলেছেন:   কমলনগর মূল সড়ক থেকে রফিকগঞ্জ এলাকায় সুন্দরভাবে যাতায়াত ও ব্যাবসা বানিজ্যের কাজ চালিয়ে যাওয়ার জন্য কমপক্ষে ৬ কিলোমিটার রাস্তার কাজটি অতিদ্রুত বাস্তবায়ন করা হোক। এলাকা ঘুরে একাধিক স্থানীয় লোকজনের কাছে একই ধরনের অনুরোধ পাওয়া যায়।

 

 

এলাকাবাসী এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবুল বাসারের অতীত ও বর্তমান অবদান উল্লেখ করে বলেন আমরা অবহেলিত ছিলাম। বাসার মেম্বার আমাদের কে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন। এলাকার উন্নয়নের জন্য জনগনের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য মেজর (অব) আবদুল মান্নান ও জেলা পরিষদের বিভিন্ন উন্নয়ন মূলক বরাদ্দের দৃষ্টি আকর্ষণ করা হয়।

 

একান্ত সাক্ষাৎকারে চর কালকিনি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আবুল বাসার বলেন “ কোনো নাগরিকের সাথে খারাপ আচরণ করিনি। বিপদ আপদে তারা যখন যেখানে ডেকেছে গিয়েছি। সীমানা নির্ধারণ করে সরকার নতুন করে গেজেট প্রকাশ করেছে। যে কোনো সময় তফসিল ঘোষণা হতে পারে। এক প্রশ্নের উত্তরে বাসার মেম্বার বলেন মানুষের জন্য কাজ করেছি। ইনশা আল্লাহ জনগণ ই আমাকে আগামী নির্বাচনে আস্থা ও ভালোবাসার আশ্রয়স্থল হিসেবে বিপুল ভোটে বিজয়ী করবে “

 

উল্লেখ্য যে সাম্প্রতিক চর কালকিনি ইউনিয়ন পরিষদের সীমানা নির্ধারণ করে গেজেট প্রকাশিত হয়েছে। নির্বাচন কমিশন সুত্রে জানা যায় অতিদ্রুত চর কালকিনি ইউনিয়ন পরিষদের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021

Customized BY NewsTheme