1. admin@lakshmipurdiganta.com : dipu :
  2. mostaqlp@gmail.com : লক্ষ্মীপুর দিগন্ত : লক্ষ্মীপুর দিগন্ত
  3. shafaatmahmud4@gmail.com : Shafaat Mahmud : Shafaat Mahmud
শিরোনাম :
রায়পুরে আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের মুক্তির দাবিতে মানব বন্ধন। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি পালন জাতীয় শোক দিবস উপলক্ষে প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজে আলোচনা সভা, পুরস্কার ও দোয়া রায়পুরে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি রাজধানীর উত্তরায় ওভার ব্রিজের গার্ডার ভেঙে পড়ে ৪ জনের করুণ মৃত্যু লক্ষ্মীপুরে সিএনজি  অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত।  লক্ষ্মীপুর জেলা বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা।। সভাস্থল লন্ডবন্ড প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ছয় শিক্ষার্থী বহিষ্কার লক্ষ্মীপুরে জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে উপকূলীয় এলাকা  ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস দেয়ায় ‍যুবক আটক  

বিদ্যুৎ সংকট সমাধানে মঙ্গলবার থেকে যেসকল  সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে-

  • আপডেট সময় সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ৭৮ দেখা হয়েছে
pic-2.jpg
বিদ্যুৎ সংকট সমাধানে মঙ্গলবার থেকে যেসকল  সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে-

বিদ্যুৎ সংকট সমাধানে মঙ্গলবার থেকে যেসকল  সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে-

নিজস্ব প্রতিবেদক।

আগামীকাল মঙ্গলবার থেকে শিডিউল করে এলাকাভিত্তিক এক ঘন্টা থেকে দুই ঘন্টা  লোডশেডিং করার বিষয়ে চুরান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন স্থাগিত এবং মসজিদে এসি ব্যবহার বন্ধসহ আরও কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ সোমবার আয়োজিত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক -ই্‌লিঅহী চৌধুরৗ সাংবাদিকদের এ তথ্য জানান।

বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য শিডিউলভিত্তিক লোডশেডিংয়ের পাশাপাশি আরও যে সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে-

ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন স্থাগিত।

রাত ৮টার পর শপিংমল বন্ধ থাকবে ।

মসজিদে নামাজের সময় এসি বন্ধ থাকবে।

সপ্তাহে একদিন করে পেট্রোল পাম্প বন্ধ থাকবে ।

সরকারি অফিসের সভা হবে ভার্চুয়ালি।

সরকারি অফিসের সময়সূচি দুই ঘন্টা কমানোর চিন্তা করাও চলছে।

বর্তমান পরিস্থিতিকে যুদ্ধাবস্থার সঙ্গে তুলনা করে জ্বালানি উপদেষ্টা আরও রাত টার পর দোকানপাট বন্ধ থাকবে। কেউ খোলা রাখলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে বিদ্যুৎ , জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, “ আগে থেকে গ্রাহককে লোডশেডিং-এর সময়সূচি জানিয়ে দেওয়া হবে। গাড়িতে তেল কম ব্যবহার করতে পদক্ষেপ নেওয়া হবে। এটা দীর্ঘমেয়াদি নয়। আমাদের সাশ্রয়ী হতে হবে। বিদ্যুতের বেশি অগ্রাধিকার শিল্প ব্যবসায়। আগামীকাল মঙ্গলবার থেকে এসব সিদ্ধান্ত কার্যকর করা হবে। ”

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021

Customized BY NewsTheme