1. admin@lakshmipurdiganta.com : dipu :
  2. mostaqlp@gmail.com : লক্ষ্মীপুর দিগন্ত : লক্ষ্মীপুর দিগন্ত
  3. shafaatmahmud4@gmail.com : Shafaat Mahmud : Shafaat Mahmud
শিরোনাম :
রায়পুরে আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের মুক্তির দাবিতে মানব বন্ধন। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি পালন জাতীয় শোক দিবস উপলক্ষে প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজে আলোচনা সভা, পুরস্কার ও দোয়া রায়পুরে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি রাজধানীর উত্তরায় ওভার ব্রিজের গার্ডার ভেঙে পড়ে ৪ জনের করুণ মৃত্যু লক্ষ্মীপুরে সিএনজি  অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত।  লক্ষ্মীপুর জেলা বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা।। সভাস্থল লন্ডবন্ড প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ছয় শিক্ষার্থী বহিষ্কার লক্ষ্মীপুরে জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে উপকূলীয় এলাকা  ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস দেয়ায় ‍যুবক আটক  

লক্ষ্মীপুরে ইউনিয়ন পর্যায়ে সরকারি অ্যাম্ব্যুলেন্স সার্ভিস চালু, নাম স্বপ্নযাত্রা

  • আপডেট সময় সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৮৮ দেখা হয়েছে

লক্ষ্মীপুর সংবাদদাতা :

লক্ষ্মীপুরে ইউনিয়ন পর্যায়ে ‘স্বপ্নযাত্রা’ নামে অ্যাম্ব্যুলেন্স সার্ভিস চালু করেছে স্থানীয় প্রশাসন। নির্দিষ্ট নীতিমালা ও সফটওয়্যার ভিত্তিক ব্যতিক্রমী এই নাগরিক সেবা কার্যক্রমের রূপকার জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ

সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে উপজেলার বশিকপুর, মান্দারী, শাকচর ও ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে ৪টি অ্যাম্ব্যুলেন্স হস্তান্তর করা হয়। প্রাথমিকভাবে মোট ৬টি অ্যাম্ব্যুলেন্স দিয়ে সদর উপজেলার ২১টি ইউনিয়নে এ কার্যক্রম পরিচালনা করা হবে। এরপর পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে অন্তত একটি করে সরকারি অ্যাম্ব্যুলেন্স চালু করার পরিকল্পনা রয়েছে। তবে গত বছরই প্রথম রামগতি উপজেলার দুটি ইউনিয়নে এ কার্যক্রমের সূচনা করে জেলা প্রশাসন।

 

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত স্বপ্নযাত্রা অ্যাম্ব্যুলেন্স বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-০২ আসনের সাংসদ অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

 

এতে বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর-এ-আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন। এছাড়াও সদর উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি এ অনুষ্ঠানে লক্ষ্য করা যায়।

 

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন “আমার গ্রাম আমার শহর” বাস্তবায়নের অংশ হিসেবে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের উদ্যোগ ও পরিকল্পনায় এ কার্যক্রম হাতে নিয়েছে প্রশাসন। এসব অ্যাম্ব্যুলেন্সের সেবা কার্যক্রম পরিচালনায় একটি নীতিমালাও করে দিয়েছে তারা।

 

স্বপ্নযাত্রা নামে একটি সফটওয়্যার এর মাধ্যমে নাগরিকরা অ্যাম্ব্যুলেন্স সেবা গ্রহণ করতে পারবেন বলেও নিশ্চিত করেছেন জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

 

এদিকে নাগরিক সেবায় যুগোপযোগী ও এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করায় জেলা ও উপজেলা প্রশাসনের ভুয়সী প্রশংসা করেন লক্ষ্মীপুর-০২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021

Customized BY NewsTheme