1. admin@lakshmipurdiganta.com : dipu :
  2. mostaqlp@gmail.com : লক্ষ্মীপুর দিগন্ত : লক্ষ্মীপুর দিগন্ত
  3. shafaatmahmud4@gmail.com : Shafaat Mahmud : Shafaat Mahmud
শিরোনাম :
রায়পুরে আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের মুক্তির দাবিতে মানব বন্ধন। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি পালন জাতীয় শোক দিবস উপলক্ষে প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজে আলোচনা সভা, পুরস্কার ও দোয়া রায়পুরে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি রাজধানীর উত্তরায় ওভার ব্রিজের গার্ডার ভেঙে পড়ে ৪ জনের করুণ মৃত্যু লক্ষ্মীপুরে সিএনজি  অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত।  লক্ষ্মীপুর জেলা বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা।। সভাস্থল লন্ডবন্ড প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ছয় শিক্ষার্থী বহিষ্কার লক্ষ্মীপুরে জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে উপকূলীয় এলাকা  ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস দেয়ায় ‍যুবক আটক  

কলেজ ভর্তি ২০২১ঃ কিছু প্রশ্ন ও কিছু উত্তর।

  • আপডেট সময় রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৪৮১ দেখা হয়েছে

কলেজ ভর্তি ২০২১ | একাদশ শ্রেণিতে online এর মাধ্যমে ভর্তি আবেদন, ফলাফল প্রকাশ থেকে শুরু করে কলেজে গিয়ে কত তারিখে ভর্তি হবে জানো তো??

.

১। প্রশ্নঃ আমরা প্রথম ধাপে কত তারিখ পর্যন্ত কলেজ চয়েস দিতে পারবো?

 

.

উত্তরঃ ৮ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত প্রথম ধাপের কলেজ চয়েসের আবেদন করতে পারবে ভাইয়া।

 

.

২। আমরা এর ফলাফল কবে জানতে পারবো?

.

উত্তরঃ ২৯ জানুয়ারি। রাত ৮.০০ টায় প্রথম ধাপের তোমাদের আবেদনের ফলাফল প্রকাশিত হবে। আর তখন যেই কলেজটি পাবে তার প্রাথমিক নিশ্চায়ন ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি এর মাঝে করতে, তা না হলে কলেজটির সিলেকশন বাতিল হয়ে যাবে।

.

৩। প্রথম ধাপের কলেজ চয়েসে পছন্দের কলেজ না পেলে প্রাথমিক সিলেকশন নিশ্চায়ন তো করবো না। তাহলে কি দ্বিতীয় ধাপে আবেদন করতে পারবো?

.

উত্তরঃ জ্বি পারবে। এক্ষেত্রে ১ম ধাপে যে কলেজ পাবে তা বাতিল বলে গণ্য হবে। ২য় ধাপে আবেদন নেওয়া হবে ৭ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি রাত ৮.০০ পর্যন্ত। এ নিয়ে পরে বিস্তারিত আমরা জানাবো।

.

৪। প্রশ্নঃ আমি প্রথম ধাপে যদি কোনো কলেজে চান্স না পায় তাহলে কি ২য় ধাপে আবার আবেদন করতে পারবো?

.

 

উত্তরঃ জ্বি পারবে। ২য় ধাপেও যদি তোমার কোনো কলেজ না আসে তবে ৩য় ধাপে আবেদন করবে। ৩য় ধাপে আবেদনের সময় ১৩ ফেব্রুয়ারি।

.

 

৫।প্রশ্নঃ প্রথম মাইগ্রেশনের ফলাফল কত তারিখে দিবে?

 

.

উত্তরঃ ১০ ফেব্রুয়ারি রাত ৮ টায় ভাইয়া। আবার একই সময়ে ২য় ধাপে যারা আবেদন করবে তাদের ফলাফলও দিবে। উল্লেখ্য, প্রথম ধাপে কলেজ মাইগ্রেশন তখন হবে যখন তুমি ১ম ধাপে পাওয়া কলেজের চয়েস নিশ্চায়ন করে ফেলবে। আর কলেজ নিশ্চায়ন করা মানে ২য় বা ৩য় ধাপে আবেদন করতে পারবে না।

 

.

৬। প্রশ্নঃ ২য় ধাপে পাওয়া কলেজের নিশ্চায়নের তারিখ কত তারিখ?

.

উত্তরঃ ১১-১২ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত।

 

.

৭। প্রশ্নঃ ২য় ধাপে কলেজ এলো না বা নিশ্চায়ন করিনি চান্স পাওয়া কলেজে। ৩য় ধাপে আমার আবেদন করলে ফলাফল কবে পাবো?

 

.

উত্তরঃ ১৫ ফেব্রুয়ারি রাত ৮ টায় ভাইয়া। এই সময়ে আবার ২য় মাইগ্রেশনের ফলাফল দিয়ে দিবে। উল্লেখ্য, যারা ২য় ধাপে কলেজ পেয়েও কলেজ নিশ্চায়ন করবে না বা কলেজ পাবে না তাদের ৩য় ধাপের পাওয়া কলেজের চয়েস নিশ্চায়ন এর তারিখ ১৬-১৭ ফেব্রুয়ারি। এই ধাপে নিশ্চায়ন না করলে আবেদন বাতিল হবে।

.

 

৯। কলেজে ভর্তি হবো কত তারিখে?

.

উত্তরঃ ১৯-২৪ ফেব্রুয়ারি।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021

Customized BY NewsTheme