1. admin@lakshmipurdiganta.com : dipu :
  2. mostaqlp@gmail.com : লক্ষ্মীপুর দিগন্ত : লক্ষ্মীপুর দিগন্ত
  3. shafaatmahmud4@gmail.com : Shafaat Mahmud : Shafaat Mahmud

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের আবৃত্তি কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ২৩০ দেখা হয়েছে

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের আয়োজনে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালা ২৮ ডিসেম্বর দিন ব্যাপী জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় অনুষ্ঠান উদ্বোধন করেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহাবুবুল করিম। সাহিত্য সংসদের সভাপতি ডা. মোঃ সালাহউদ্দিন শরীফের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন লক্ষ্মীপুর সরকারি কলেজের প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন, বঙ্গবন্ধু পরিষদ জেলা সভাপতি শাহাজাহান কামাল, কফিল উদ্দিন ডিগ্রী কলেজের প্রাক্তন সহকারী অধ্যাপক কার্তিক সেন গুপ্ত, সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল বাসার ও কবি ভিপি বেলায়েত, স্বাধীনতা শিক্ষক পরিষদ জেলা সভাপতি মাহবুবুর রশীদ চৌধুরী। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন প্রখ্যাত আবৃত্তিকার সেজুঁতি ইন্সটিটিউশন প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন এডভোকেট মুরাদ আল হাসান চৌধুরী।

সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক কবি আনিস আহমেদের সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্যে প্রফেসর মাহাবুবুল করিম বলেন, মাতৃভাষার জন্যে বাঙালিরাই শুধু প্রাণ দিয়েছে। সে ভাষায় মর্যাদা রক্ষায় সাহিত্য সংসদের এই আবৃত্তি কর্মশালা গুরুত্বপূর্ণ। সাহিত্য সংসদ আবৃত্তি ও সাহিত্য চর্চার জন্যে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের প্রতিভা বের করে আনার জন্যে সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের বিকল্প নেই।

কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের জেলা সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম তপন ও সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি কবি আমির হোসেন মোল্লা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহান বলেন, বাংলা উচ্চারণ আয়ত্ব করে শুদ্ধ ভাষার প্রয়োগ সর্বস্তরে প্রয়োজন। এই ধরনের আরো ব্যাপক আয়োজনের জন্যে তিনি আহবান জানান। তিনি সাহিত্য সংসদের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন লক্ষ্মীপুর পুরের গৌরব বৃদ্ধির জন্যে সাহিত্য সংসদকে কাজ করে যেতে হবে।

কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী নির্বিশেষে ৮০জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। সবশেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021

Customized BY NewsTheme