1. admin@lakshmipurdiganta.com : dipu :
  2. mostaqlp@gmail.com : লক্ষ্মীপুর দিগন্ত : লক্ষ্মীপুর দিগন্ত
  3. shafaatmahmud4@gmail.com : Shafaat Mahmud : Shafaat Mahmud

রূপপুর প্রকল্পের লোহা চুরির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ পাঁচজন আটক

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ২৫৫ দেখা হয়েছে

 

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ভেতর থেকে প্রায় ১০ টন লোহা (রড ও পাইপ) চুরির দায়ে পাঁচজনকে আটক করা হয়েছে। এর মধ্যে ছাত্রলীগের সাবেক এক নেতা রয়েছেন। গতকাল সোমবার রাতে প্রকল্পের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা তাঁদের আটক করে থানায় হস্তান্তর করেন।

 

আটক ব্যক্তিরা হলেন পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মিরাজ আলী (৩৪), ইউনিয়নের লক্ষ্মীকুণ্ডা গ্রামের রুবেল ইসলাম (৩৭), ঠাকুরগাঁও জেলার আরাজী মাটিগড়া গ্রামের মাজাহারুল ইসলাম (২৮), ঈশ্বরদীর বাঘইল গ্রামের কামরুল হাসান (৩৭) ও নাটোরের বনপাড়া উপজেলার বাহিমালি গ্রামের বাসিন্দা ও ট্রাকচালক আবুল কালাম আজাদ (৩৮)।

 

রূপপুর পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, গতকাল রাত ১১টার দিকে প্রায় ১০ টন লোহা নিয়ে একটি ট্রাক প্রকল্প এলাকা থেকে বাইরে বের হয়ে যাচ্ছিল। এ সময় প্রকল্পের নিরাপত্তাকর্মীরা ওই ট্রাক আটকে লোহা বাইরে নিয়ে যাওয়ার অনুমতিপত্র দেখতে চান। এ সময় ওই ট্রাকের চালক আবুল কালাম আজাদ কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তাঁকে নিরাপত্তাকর্মীরা আটক করেন। এ সময় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি লোহা চুরির সঙ্গে জড়িত চারজনের নাম বলেন। ওই চারজন প্রকল্প এলাকার পাশেই ছিলেন। পরে প্রকল্পের নিরাপত্তাকর্মীরা তাঁদের আটক ও ট্রাকটি জব্দ করে থানায় হস্তান্তর করেন।

 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, রূপপুর প্রকল্পে সেনাসদস্য, বিজিবি, পুলিশ, আনসারসহ চার স্তরের নিরাপত্তাব্যবস্থা রয়েছে। এর মধ্যে ট্রাকযোগে লোহাগুলো চুরি করে বাইরে নিয়ে যাওয়া হচ্ছিল। দায়িত্বরত সেনাসদস্যরা তাঁদের আটক করে থানায় হস্তান্তর করেছেন।

 

ওসি আসাদুজ্জামান বলেন, আটক ব্যক্তিদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কীভাবে এত লোহা প্রকল্প থেকে বের করা হলো, সেটি ক্ষতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে প্রকল্প কর্তৃপক্ষ থেকে একটি এজাহার দেওয়ার কথা রয়েছে। এজাহার পেলে আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

এদিকে পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিমুল মল্লিক আটক ছাত্রলীগ নেতার দলীয় পরিচয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিরাজ আলী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। বর্তমানে তিনি কোনো দায়িত্বে নেই। এরপরও আটক নেতার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021

Customized BY NewsTheme